Skill Onlline

Bonus

CV LinkedIn profile optimization Video Resume Facebook page optimize Personal YouTube Channel optimize Job Account Interview Q/A T-Shirt Note Book Pen Training Manual 2 career advising session Tk.500 gift voucher

৳10000 ৳999

Responsive Web Design

ওয়েব ডিজাইন মানে হচ্ছে একটা ওয়েবসাইট দেখতে কেমন হবে বা এর সাধারন রূপ কেমন হবে তা নির্ধারণ করা। ওয়েব ডিজাইনার হিসেবে আপনার কাজ হবে একটা পূর্ণাঙ্গ ওয়েব সাইটের টেম্পলেট বানানো। যেমন ধরুন এটার লেয়াউট কেমন হবে। হেডারে কোথায় মেনু থাকবে, সাইডবার হবে কিনা, ইমেজগুলো কিভাবে প্রদর্শন করবে ইত্যাদি। ভিন্ন ভাবে বলতে গেলে ওয়েবসাইটের তথ্য কি হবে এবং কোথায় জমা থাকবে এগুলো চিন্তা না করে, তথ্যগুলো কিভাবে দেখানো হবে সেটা নির্ধারণ করাই হচ্ছে ওয়েব ডিজাইনার এর কাজ। আর এই ডিজাইন নির্ধারণ করতে ব্যাবহার করতে হবে কিছু প্রোগ্রামিং, স্ক্রিপ্টিং ল্যাঙ্গুয়েজ এবং মার্কআপ ল্যাঙ্গুয়েজ।      

প্রশিক্ষক

জুলফিকার হাসান জয়

Full Stack Developer, BSDI

এই কোর্স সম্পর্কে

যাদের কাছে প্রোগ্রামিং আলাদীনের চেরাগ মনে হয় কিন্তু তারা জাস্ট এটাকে কাজে লাগাতে পারছেনা। যারা কখনও কোড করেনি কিন্তু কোডিং শিখতে আগ্রহী। বিগিনারস, যারা ওয়েব ডিজাইনিং-এর স্কিলটি অর্জন করতে চায়। ওয়েব ডিজাইন যেহেতু কোডিং এবং প্রোগ্রামিং এ ভরপুর আর প্রোগ্রামিং-এর নেশা ছাড়া প্রোগ্রামিং করা সম্ভব নয় তাই এধরনের কাজ শুধুমাত্র তাদের জন্য যারা এই কাজের প্রতি আকর্ষণ বোধ করেন। তবে বাস্তবতা হচ্ছে শিখে যাওয়ার পর আপনি অন্য যেকোনো পেশা থেকে এখানেই ভালো আয় করতে পারবেন।

নিজের ক্যারিয়ারকে Web Developer হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তাদের জন্য এই কোর্সটি একটি কমপ্লিট সলিউসন, কারণ কোর্স শেষে -এর এডভান্সড কনসেপ্ট নিয়ে আগানোর জন্য তৈরি হয়ে উঠবেন। রিয়েল লাইফ প্রজেক্টে কাজ করার গাইড লাইন পাবেন। 

ফ্রিলান্স মার্কেটপ্লেসে ওয়েব ডিজাইন এবং ফ্রন্ট-ইন্ড-ওয়েব ডেভেলপমেন্টের হাজারো কাজ পাওয়া যায় এবং এই ধরনের কাজে প্রতিদ্বন্দ্বিতা তুলনামূলক কম তবে চাহিদা বেশি। তাই সহজে কাজ পাবেন এবং এধরনের কাজের দামও বেশি। একজন সাধারনমানের ফ্রিলান্সারের ঘণ্টাপ্রতি কাজ করার রেট হয় ২ ডলার, কিন্তু একজন ওয়েব ডিজাইনার এর ঘণ্টাপ্রতি রেট শুরুতেই ১০ বা ১২ ডলার হয়ে থাকে। তবে অনেকের ধারনা ওয়েব ডিজাইন বা ডেভেলপমেন্ট শিখলে শুধু ফ্রিলান্স করতে হবে এবং না করলে আয় বন্ধ, তাদের জন্য বলছি, themeforest.net এবং এধরনের অনেক মার্কেট আছে যেখানে ওয়েব টেম্পলেট এবং ওয়েব ইলিমেন্ট খুবই ভালো দামে বিক্রি করা যায়। এক্ষেত্রে আপনি আপনার একটি ডিজাইন করা টেম্পলেট বহুবার বিক্রি করতে পারবেন এবং এবং কোয়ালিটি ভালো হলে প্রতিমাসে একেকটা টেম্পলেট এর আয় দিয়েই আপনি রাজার হালে চলতে পারবেন।

  • ৫০টি কুইজ
  • দুটি অনলাইন এক্সাম
  • নোটস
  • প্রতিটি ক্লাসের রেকর্ডিং
  • ২টি লাইভ টেস্ট প্রেজেক্ট
  • ২৫টি ভিডিও টিউটোলিয়াল 
  • ১৫টি শর্টকাট হ্যাকস।

কোর্স কন্টেন্ট

Introduction

Create HTML & CSS based website layout design.

Create HTML & CSS based website layout design.

PSD to Responsive design in bootstrap

Understand and be able to apply media queries and breakpoints.

Responsive landing page design.

Basic concept of PHP.

Contact message send mail address.

WordPress theme customization.

WordPress plugins installation

Create WordPress based full website

Smart coding structure and next step

Recommended courses for you

K M Hasan Ripon

Md. Johir Chowdhury

K M Parvez Boby

Bonus

CV LinkedIn profile optimization Video Resume Facebook page optimize Personal YouTube Channel optimize Job Account Interview Q/A T-Shirt Note Book Pen Training Manual 2 career advising session Tk.500 gift voucher

৳10000 ৳999